প্রশ্ন ও উত্তর দিয়ে জিতে নিন পুরষ্কার, বিস্তারিত জানতে এখানে দেখুন!
89 জন দেখেছেন
"ক্যারিয়ার" বিভাগে করেছেন
আমার জন্য কি কাজ বা ব্যাবসা করা যায়। পরামর্শ চাই।

1 উত্তর

+1 টি ভোট
করেছেন
আমার মনে হয় আপনি খুব বেশি শিক্ষিত না। আমার অভিজ্ঞতায়, আমার দেখা যা রয়েছে সেই আলোকে বলছি, জীবনে একটা সময় থাকে যেমন ক্লাস ৬ থেকে ইন্টার পর্যন্ত। ছেলেরা কোন কাজ করতে চাইনা, লজ্জা পাই। সবায় খেলছে, আড্ডা বাজি করছে, পাশের বাড়ির বান্ধবিদের সাথে গল্প করছে, আর আমি কিনা কাজ করতে যাব? লজ্জা লাগে। ইন্টার ফাস্ট ইয়ারে নতুন ভরা যৌবনে বিষয়টা বেশি কাজ করে। মনে মনে মেয়েদের প্রতি আসক্তি আসে, তাই কাজকে ছোট ও লজ্জার মনে হয়। এরপর অনার্স জীবনের ফাস্ট ইয়ারও এটি প্রবল থাকে। প্রচুর প্রেম আসে, মেয়েদের বাস্তব মন, বাস্তব চাওয়া সম্পর্কে অভিজ্ঞতা শুরু হয়। এই অভিজ্ঞতা থেকে থার্ড ইয়ার, বিশেষ করে ফাইনাল ইয়ারের সময় কিছু মানুষ পূর্বের মত থেকে গেলেও অধিকাংশ মানুষ জ্ঞানী হয়ে ওঠে। কাজকে লজ্জা পায়না। বরং সে ভাবে, ইস বাড়ি বাবা মা কিছু করতে বললে করতাম। তখন দেখবেন নিজেই কাজ করার কিছু খুজছেন। অলস বসতে ভাল লাগেনা। মাস্টার্স পর্বে এই শিক্ষাটা ভাল হয়। যে বান্ধবী গুলা তখনও টিকে থাকে তাদের সাথে বসে কাজ করার আলোচনা করতে ইচ্ছা করে। প্রেমিকা হলেত বলেই ফেলি কিছু একটা জুটিয়ে নিয়ে তোমার কথা বাসায় বলব। এভাবে বাস্তবতা আসে, লজ্জা চলে যায়। যেকোন কাজের চাহিদা বাড়ে। তবে এই সময় একটু ভাল চাকরিতে নজর থাকে। এরপর মাস্টার শেষে চাকরী যুদ্ধে হতাশা এলে বাস্তবতা শুরু হয়। লোকে কাজের কথা বললে, মনে হয় কাজই জীবন। ছোট কাজে লজ্জ্বা আসেনা। কারন এসময় যারা পাশে থাকে তারা সর্বদায় বলবে যে, কিছু একটা শুরু করলে আসতে আসতে তা বাড়বে, সম্মান আসবে। কিন্তু বেকার থাকার অভিশাপ লজ্জায় ফেলে। জীবনের এই বাস্তব শিক্ষা আপনি এখনো পাননি তাই লজ্জ্বা লাগছে। কিছুদিন পর ঠিক হয়ে যাবে।

সম্পর্কিত প্রশ্নসমূহ

2 টি উত্তর
17 এপ্রিল "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন নামবিহীন ব্যাক্তি
0 টি উত্তর
08 সেপ্টেম্বর "টিউটোরিয়াল" বিভাগে জিজ্ঞাসা করেছেন নামবিহীন ব্যাক্তি

97 টি প্রশ্ন

107 টি উত্তর

108 টি মন্তব্য

426 জন সদস্য


ইপ্রশ্ন ডটকম হল মাতৃভাষায় সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। যেখানে আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের কৌতুহল মূলক অজানা প্রশ্ন জিজ্ঞাসা ও উত্তর খুজে পাওয়ার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে, নির্বিশেষে সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলায় দৃড় অঙ্গীকার বদ্ধ।

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

ওয়েবসাইট ইন্টারনেট অফার বিকাশ নামের অর্থ মেয়ের নাম অনলাইনে কিভাবে টাকা ইনকাম করা যায় facebook সফটওয়্যার পাসপোর্ট বিদায়ী অনুষ্ঠান এমবি ইন্টারনেট ভর্তি তথ্য টাকা পাঠানো ভালোবাসা ভর্তি পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয় শীতকালে ত্বকের চামড়া উঠা বিকাশ একাউন্ট bkash মাই এয়ারটেল অ্যাপস ইন্টারনেট প্যাকেজ my airtel মোটা হওয়ার উপায় বাংলাদেশ কয়টি জেলা মোবাইল রিচার্জ অফার নিবন্ধন অফার t20 world cup টি ২০ ওয়ার্ড কাপ t20 ওয়ার্ল্ড কাপ হিজামার উপকারিতা হিজামার বৈজ্ঞানিক ব্যাখ্যা রবি সিম প্রিপেইড পোস্টপেইড দুই রানের চিপায় দাউদ একজিমা দাউদ বাংলাদেশে গ্রাম কতটি কোন দেশ কে ক্যান্সার বলা হয় বিভাগ সংখ্যা বিভাগ সমূহ facebook domain unblock তুলসী পাতা খাওয়ার উপকারিতা তুলসী পাতা খাওয়ার নিয়ম তুলসী পাতা ফেসবুক ভেরিফিকেশন facebook verify জানতে চাই এসইও seo
1 জন অনলাইনে আছে
0 জন সদস্য 1 জন অতিথি
আজকের ভিজিটরঃ 38
গতকালকেঃ 300
মোট ভিজিটরঃ 66985

বিঃ দ্রঃ ইপ্রশ্ন তে প্রকাশিত সকল প্রশ্ন, উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের।

...