প্রশ্ন ও উত্তর দিয়ে জিতে নিন পুরষ্কার, বিস্তারিত জানতে এখানে দেখুন!
172 জন দেখেছেন
Jony Deb "পড়ালেখা ও শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (26 পয়েন্ট)

আমি এসএসসি পরীক্ষার্থী। আমি বিদায় অনুষ্ঠানের নতুন একটা বক্তব্য চাই। দয়া করে আমাকে সাহায্য করুন। আপনাদের এই সাইটে একটা বক্তব্য ছিল। আমার বন্ধু সেই টা নিয়ে নিয়েছে তাই নতুন একটা বক্তব্য চাচ্ছি।

1 উত্তর

0 টি ভোট
Md Fazlay Rabbi করেছেন (32 পয়েন্ট)

স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য নিচে একটি বিদায়ী বক্তব্যের ধারণা দিলাম। আপনারা যারা এটি ব্যবহার করবেন তারা ইচ্ছে মতন পরিবর্তন করে নিতে পারেন। বিশেষ করে যেখানে "প্রতিষ্ঠান" শব্দটি ব্যবহার করা হয়েছে সেখানে পরিবর্তন করে "বিদ্যালয় বা কলেজ" শব্দটি লাগিয়ে নিতে পারেন।

বিসমিল্লাহির রহমানির রাহিম, মঞ্চে উপস্থিত প্রধান অতিথি এবং আমার শ্রদ্ধেয় সকল শিক্ষক ও আমার সামনে উপবিষ্ট সকল শিক্ষার্থীদের কে আমার পক্ষ থেকে আন্তরিক সালাম এবং শুভেচ্ছা জানায়। অত্যান্ত দুঃখ ও ভারাক্রান্ত মন নিয়ে বলতে হচ্ছে আজ আমাদের বিদায় অনুষ্ঠান। যদিও আমরা মনে করি এটা একটা বিদায়ের আনুষ্ঠানিক মাত্র। কারণ মন থেকে চিরতরে বিদায় নেওয়া হয়তো সম্ভব হবে না। দীর্ঘদিন ধরে আমরা এই প্রতিষ্ঠানে পড়েছি এবং এই প্রতিষ্ঠানের প্রতিটি শিক্ষক শিক্ষিকাবৃন্দ আমাদেরকে বিভিন্ন বিষয় অত্যান্ত দক্ষতার সাথে পড়িয়েছেন তা আমরা কখনোই ভুলবো না। এজন্য আমরা আপনাদের কাছে চিরকৃতজ্ঞ। কিন্তু ইচ্ছে না থাকা সত্ত্বেও আমাদেরকে আজ অত্র প্রতিষ্ঠান থেকে বিদায় নিতে হচ্ছে। আজ শিক্ষাজীবনের একটি অধ্যায় সমাপ্ত করে পরের আরেকটি অধ্যায়ে পা রাখার উদ্দেশ্যে আমরা বিদায় নিচ্ছি। আপনারা আমাদের জন্য দোয়া করবেন যেন ভবিষ্যতে শিক্ষাজীবনে আরো উন্নতি করে দেশ ও জাতি গঠনে ভূমিকা রাখতে পারি। এছাড়া এখানে দীর্ঘ শিক্ষাজীবনে আপনাদের অনেক শাসন-বাড়নের মধ্য দিয়ে যেতে হয়েছে যা সাময়িক বিরক্তিকর মনে হলেও এখন এই শেষ মুহূর্তে বুঝতে পারছি এটা আমাদের জন্য কতটা দরকারি ছিলো। তাই আমাদের কোনো আচরণের যদি কোনো শিক্ষক/শিক্ষিকা কষ্ট পেতে থাকেন বা ছোট কিংবা বড় কোনো ভুল করে থাকি তাহলে আমাদেরকে ক্ষমা করবেন। সমস্ত ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে আমি বিনীতভাবে ক্ষমা চেয়ে নিচ্ছি।


যাই হোক, বিদায়ী মুহূর্তে আর বেশি কিছু বলতে চাই না, এই প্রতিষ্ঠান এবং প্রতিষ্ঠানের সকল শিক্ষক/শিক্ষিকাবৃন্দের উজ্জ্বল ভবিষ্যৎ ও দীর্ঘায়ু কামনা করে আমি আমার বক্তব্য এখানেই শেষ করছি। - ধন্যবাদ সবাইকে।

সম্পর্কিত প্রশ্নসমূহ

113 টি প্রশ্ন

131 টি উত্তর

117 টি মন্তব্য

429 জন সদস্য


ইপ্রশ্ন ডটকম হল মাতৃভাষায় সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। যেখানে আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের কৌতুহল মূলক অজানা প্রশ্ন জিজ্ঞাসা ও উত্তর খুজে পাওয়ার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে, নির্বিশেষে সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলায় দৃড় অঙ্গীকার বদ্ধ।

বিভাগসমূহ

    এই মাসে এখনও কেও সেরা হিসেবে নির্ধারণ হয়নি ।

    সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

    ওয়েবসাইট ইন্টারনেট অফার বিকাশ নামের অর্থ মেয়ের নাম মেয়েদের ইসলামিক নাম মোটা হওয়ার উপায় অনলাইনে কিভাবে টাকা ইনকাম করা যায় facebook সফটওয়্যার পাসপোর্ট বিদায়ী অনুষ্ঠান এমবি ইন্টারনেট ভর্তি তথ্য টাকা পাঠানো সিলিং ফ্যান ভালোবাসা সাইন্স ফিকশন চোখের পাতা কাঁপা অনলাইন টাকা ইনকাম করার উপায় প্রশ্ন ও উত্তর দিয়ে টাকা ইনকাম করুন কলেজের বিদায়ী বক্তব্য স্কুলের বিদায়ী বক্তব্য বিদায়ী অনুষ্ঠানের বক্তব্য বিদায়ী বক্তব্য কাবা শরীফ রবি এমবি চেক করার কোড রবিতে এমবি দেখে কিভাবে রবি এমবি অফার শিশুর ইসলামিক নাম মুসলিম ছেলেদের নাম ছেলেদের ইসলামিক নাম হ দিয়ে ছেলেদের ইসলামিক নাম ঘন ঘন শেভ করলে কি দাঁড়ি গজায় দাঁড়ি গজানো bluetooth headphones সহজে মোটা হওয়ার উপায় কারেন্ট বিল মন ভুলা ভূলে যাওয়া ই পাসপোর্ট করার নিয়ম how to make money online ডাউনলোড স্পিড গুগোল ড্রাইভ download speed google drive পর্ণ আসক্তি how to block on facebook ফেসবুকে ব্লক করার নিয়ম
    1 জন অনলাইনে আছে
    0 জন সদস্য 1 জন অতিথি
    আজকের ভিজিটরঃ 146
    গতকালকেঃ 73
    মোট ভিজিটরঃ 1085197

    বিঃ দ্রঃ ইপ্রশ্ন তে প্রকাশিত সকল প্রশ্ন, উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের।

    ...