প্রশ্ন ও উত্তর দিয়ে জিতে নিন পুরষ্কার, বিস্তারিত জানতে এখানে দেখুন!
127 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন

2 উত্তর

+1 টি ভোট
করেছেন

ত্বকের অত্যন্ত বিব্রতকর একটি সমস্যার নাম হচ্ছে আঁচিল। এই আঁচিল সাধারণত হতে দেখা যায় গলায়, স্তন বা শরীরের স্পর্শকাতর ভাঁজে, আঙুলের ভাঁজে, চোখের পাতায় ইত্যাদি স্থানে। অনেকে আঁচিল দূর করতে হোমিওপ্যাথি খেয়ে থাকেন। তবে সেটা বেশ সময় সাপেক্ষ এবং আঁচিল এতে বেড়েও যায় অনেক ক্ষেত্রে। চলুন, আজ জেনে নিই নিরাপদ উপায়ে দ্রুত আঁচিল দূর করার ৩টি অত্যন্ত কার্যকরী উপায়। এই উপায় গুলোতে আঁচিল দূর করতে আপনার কোন কষ্টই হবে না।

১) অ্যাপেল সাইডার ভিনেগার

অ্যাপেল সাইডার ভিনেগার অত্যন্ত পরিচিত একটি নাম এখন। যে কোন সুপার শপে খুঁজলেই পেয়ে যাবেন এই কাঙ্ক্ষিত জিনিসটি। Heinze কোম্পানির অ্যাপেল সাইডার ভিনেগার অত্যন্ত সহজলভ্য। তুলোয় ভিনেগার লাগিয়ে দিনে ২ বার আঁচিলের ওপরে লাগান। চোখের পাতায় লাগালে খেয়াল রাখবেন যেন ভেতরে না যায়। এক্ষেত্রে আঙ্গুল দিয়েও লাগাতে পারেন। একটু গন্ধ লাগতে পারে। তবে লাগিয়ে রাখুন, পানি দিয়ে ধোবেন না। ২ থেকে ৪ সপ্তাহের মাঝেই আঁচিল ঝরে পড়বে। (আঁচিলের আকারের ওপরে নির্ভর করে)

২) ক্যাস্টর ওয়েল ও বেকিং সোডা

এই দুটি উপাদান মিসিয়ে একটা ঘন পেস্ট তৈরি করুন। আঁচিলের ওপরে পেস্টটি লাগিয়ে দিন। অপেক্ষা করুন শুকিয়ে যাওয়া পর্যন্ত। তবে শুকিয়ে গেলে ধুয়ে ফেলবেন না। কমপক্ষে ১০-১২ ঘণ্টা এটা থাকতে দিন। সবচাইতে ভালো হয় যদি রাতে লাগিয়ে ঘুমাতে যান। সকালে ধুয়ে ফেলবেন। প্রতিদিন লাগান আঁচিল মিলিয়ে যাওয়া পর্যন্ত।

৩) টি ট্রি ওয়েল

বিদেশী ওষুধের দোকানে বা বড় কসমেটিকসের দোকানে এই জিনিসটি কিনতে পারবেন। দ্রুত আঁচিল দূর করতে এটা অত্যন্ত কার্যকরী। খানিকটা তুলো ভিজিয়ে নিংড়ে নিন। ভেজা তুলোতে কয়েক ফোঁটা টি ট্রি অয়েল মাখান। তারপর তুলো দিয়েই আঁচিলের ওপরে লাগিয়ে দিন। সম্ভব হলে তুলোটি আঁচিলের ওপরে চেপে ছোট্ট ব্যান্ডেজ করে রাখুন। প্রতিদিন লাগান। ১ থেকে দেড় সপ্তাহের মাঝেই আঁচিল ঝরে পড়বে।

0 টি ভোট
Fazlul Haque করেছেন (35 পয়েন্ট)
আঁচিল দূর করার জন্য আপনি ভালো কোন হোমিপ্যাথিক ডাক্তারের কাছে যান। আঁচিল দূর করতে হোমিপ্যাথিক মেডিসিন খুবই কার্যকর।
করেছেন
একদম ঠিক বলেছেন ভাই। আঁচিল দূর করার জন্য হোমিও ঔষধ খুবই কার্যকর।

সম্পর্কিত প্রশ্নসমূহ

0 টি উত্তর

97 টি প্রশ্ন

107 টি উত্তর

108 টি মন্তব্য

426 জন সদস্য


ইপ্রশ্ন ডটকম হল মাতৃভাষায় সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। যেখানে আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের কৌতুহল মূলক অজানা প্রশ্ন জিজ্ঞাসা ও উত্তর খুজে পাওয়ার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে, নির্বিশেষে সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলায় দৃড় অঙ্গীকার বদ্ধ।

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

ওয়েবসাইট ইন্টারনেট অফার বিকাশ নামের অর্থ মেয়ের নাম অনলাইনে কিভাবে টাকা ইনকাম করা যায় facebook সফটওয়্যার পাসপোর্ট বিদায়ী অনুষ্ঠান এমবি ইন্টারনেট ভর্তি তথ্য টাকা পাঠানো ভালোবাসা ভর্তি পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয় শীতকালে ত্বকের চামড়া উঠা বিকাশ একাউন্ট bkash মাই এয়ারটেল অ্যাপস ইন্টারনেট প্যাকেজ my airtel মোটা হওয়ার উপায় বাংলাদেশ কয়টি জেলা মোবাইল রিচার্জ অফার নিবন্ধন অফার t20 world cup টি ২০ ওয়ার্ড কাপ t20 ওয়ার্ল্ড কাপ হিজামার উপকারিতা হিজামার বৈজ্ঞানিক ব্যাখ্যা রবি সিম প্রিপেইড পোস্টপেইড দুই রানের চিপায় দাউদ একজিমা দাউদ বাংলাদেশে গ্রাম কতটি কোন দেশ কে ক্যান্সার বলা হয় বিভাগ সংখ্যা বিভাগ সমূহ facebook domain unblock তুলসী পাতা খাওয়ার উপকারিতা তুলসী পাতা খাওয়ার নিয়ম তুলসী পাতা ফেসবুক ভেরিফিকেশন facebook verify জানতে চাই এসইও seo
1 জন অনলাইনে আছে
0 জন সদস্য 1 জন অতিথি
আজকের ভিজিটরঃ 64
গতকালকেঃ 300
মোট ভিজিটরঃ 67011

বিঃ দ্রঃ ইপ্রশ্ন তে প্রকাশিত সকল প্রশ্ন, উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের।

...