প্রশ্ন ও উত্তর দিয়ে জিতে নিন পুরষ্কার, বিস্তারিত জানতে এখানে দেখুন!
8,799 জন দেখেছেন
Hasan "লাইফস্টাইল" বিভাগে করেছেন (24 পয়েন্ট)
বাম্প করেছেন
আন্ডারওয়্যার পড়লে কি কোন উপকার আছে বা কোন ক্ষতি আছে?

4 উত্তর

+11 টি ভোট
মোঃ সিফাত দেওয়ান করেছেন (38 পয়েন্ট)

ছেলেদের আন্ডারওয়ার (Underwear) পরা খুব বেশি প্রয়োজন না হলেও কিছুটা প্রয়োজন বটে। আন্ডারওয়ার না পরলে সম্ভ্রম পুরোপুরি ঢাকা যায় না। অবশ্য অনেক ছেলেই আন্ডারওয়ার পরেন না। গরমে আপনার সমস্যা হলে কিছুদিন নাও পরতে পারেন। এছাড়া গরমে ঢিলেঢালা প্যান্ট পরলেও আরাম পাবেন। এছাড়া সুতি ট্রাউজার, হাফ প্যান্ট এগুলোও পরতে পারেন।

ছেলেদের অন্তর্বাস বা জাঙ্গিয়া হতে হবে পরিস্কার, সুতি এবং ঢিলা ঢালা। হাল্কা রঙের অন্তর্বাস ব্যবহার করা ভালো যাতে করে ময়লা হলে সহজেই বোঝা যায়। আন্ডারওয়ার অবশ্যই প্রতিদিন চেন্জ করে পড়া দরকার। বিশেষ করে যারা বেশী ঘামেন কিংবা বেশী সময় বাইরে থাকেন তাদের জন্য প্রতিদিন পরিস্কার আন্ডারওয়ার (Underwear) পরে বের হওয়া জরুরী অপরিস্কার আন্ডারওয়ার ব্যবহারের ফলে ঊরুসন্ধি, পুরুষাঙ্গ এবং অন্ডথলি তে দুর্গন্ধ, ঘা এবং ইনফেকশন হতে পারে।

ছেলেদের আন্ডারওয়ার কেন পরা উচিত

আটসাট জাঙ্গিয়া ব্যবহার করা উচিত নয়, বিশেষত বয়সন্ধি কালের ছেলেদের জন্য। এ সময় শুক্রাশয থেকে টেসটোস্টেরন নামক হরমোন নিসৃত হয় যা পুরুষাঙ্গকে বড় ও সুগঠিত করে এবং পুরুষত্বের বিকাশ ঘটায়। আটসাট জাঙ্গিয়া ব্যবহারের ফলে এই বিকাশ ব্যহত হতে পারে।

সম্প্রতি এক গবেষনায় বলা হয়েছে ফরাসি পুরুষদের শুক্রাণু উৎপাদন ক্ষমতা আশঙ্কাজনক হারে কমে গেছে। এমনকি তাদের শুক্রাণুর ডিম্বাণু নিষিক্ত করার সক্ষমতাও কমে গেছে ভয়াবহভাবে। আর এর প্রধান কারণ হিসেবে চিহ্নিত করা হয়েছে- আঁটসাঁট অন্তর্বাস, জীবনযাপন পদ্ধতি, খাদ্যাভ্যাস ইত্যাদি।

হিউম্যান রিপ্রডাকশন সাময়িকীতে ২০১২ তে প্রকাশিত একটি গবেষণা প্রতিবেদনে এমটাই দাবি করেছেন বিশেষজ্ঞরা।গবেষণাটি এ যাবত পুরুষের শুক্রাণুর ওপর পরিচালিত বিশ্বের সবচেয়ে বড় জরিপ। গবেষণায় দেখা গেছে, ১৯৮৯ সাল থেকে ২০০৫ সাল এ ১৭ বছরের ব্যবধানে ফ্রান্সে পুরুষদের শরীরে শুক্রাণু উৎপাদন (Sperm Production) হার কমেছে প্রায় এক-তৃতীয়াংশ। একই সঙ্গে উৎপাদিত শুক্রাণুর সক্ষমতাও কমেছে।

গবেষণায় আরও দেখা গেছে, ৩৫ বছর বয়সী ব্যক্তিদের বীর্যের প্রতি মিলিলিটারে শুক্রাণুর সংখ্যা ৭ কোটি ৩৬ লাখ থেকে ৪ কোটি ৯৯ লাখে নেমে গেছে। শুক্রাণু উৎপাদন কমে যাওয়ার এ হার আশঙ্কাজনক বলে মনে করছেন গবেষকরা। বিশ্বস্বাস্থ্য সংস্থার হিসাবে সন্তান উৎপাদনে সক্ষম হতে একজন পুরুষের বীর্যে গড়ে প্রতি মিলিলিটারে এক কোটি ৫০ লাখের ওপরে শুক্রাণু থাকতে হয়।

তবে প্রজনন বিশেষজ্ঞদের মতে, একজন সুস্থ পুরুষের স্বাভাবিক শুক্রাণুর (Sperm) পরিমান প্রতি মিলিলিটার বীর্যে ২ কোটি থেকে ১৫ কোটির মধ্যে।আবার আপনি যদি সুতির আন্ডারওয়্যারের (Cotton Underwear)বদলে পলেস্টারের অর্থাৎ সিনথেটিক কোন আন্ডারওয়্যার পরেন, তাহলে আপনার পুরুত্বহীনতা ঘটতে পারে। এমনকি সুতি ও পলেস্টারের মিশ্রণের আন্ডারওয়্যারও কিছুটা পুরুত্বহীনতা ঘটায়।

জাঙ্গিয়া পরলে কি লিঙ্গ ছোট হয়ে যায়?

উত্তরঃ না। তবে খুব টাইট কাপড় পড়লে একটু সংকোচিত হয় কিন্তু এতে ছোট হয় না।

করেছেন
আন্ডারওয়্যার পড়লে ভিতরে অনেক ঘেমে যায়, যার ফলে রানের চিপায় ঘষা লেগে চামড়া ছুলে যায়। এর থেকে রেহাই পাওয়া যায় কিভাবে?
করেছেন
আমিতো জাঙ্গিয়া ছাড়া প্যান্ট পড়তেই পারি না
Hridoy করেছেন (93 পয়েন্ট)
আমিও আন্ডারওয়্যার ছাড়া প্যান্ট পড়তে পারিনা। এটা আসলে অভ্যাস। মানুষ অভ্যাসের দাস। যা অভ্যাস করবেন তাই হবে।
+2 টি ভোট
Sajib Molla করেছেন (80 পয়েন্ট)
আন্ডারওয়ার পড়ার উপকারিতা হচ্ছে, আপনার যৌনাঙ্গ হেফাজতে রাখা। যাতে কোন কারণে যৌন অনুভূতি জাগলেও তা অন্য কেউ টের না পায়।
+1 টি ভোট
সোহেল আরমান করেছেন (43 পয়েন্ট)
কেনো মানুষ অন্তর্বাস পরেন সে সম্পর্কে কোনও ব্যাখ্যা নেই, তবে সর্বাধিক সাধারণ কারণ এটি একটি সামাজিক আদর্শ হিসাবে দেখা হয়," ডাঃ এলিজাবেথ ইডেন গুড হাউসকিপিংকে বলেছেন।

সুতরাং, যদি আমরা অন্তর্বাস পরে থাকি কারণ এটি করার জন্য আমাদের শেখানো  হয়েছে, তবে এটি কি সত্যই প্রয়োজনীয় আমি জানতে চাই।
+2 টি ভোট
Ataur Rahman করেছেন (114 পয়েন্ট)

আন্ডারওয়ার হলো এমন একটি বস্তু যেটি নারী কিংবা পুরুষ প্রাপ্তবয়স্ক প্রাপ্তবয়স্ক সকলেই ব্যবহার করতে পারে এটি ব্যবহার করা হয় পুরুষের প্যান্ট বা লুঙ্গির নিচে, আর মেয়েদের ক্ষেত্রে এগুলো ব্যবহার করা হয় মেয়েদের সালোয়ার পায়জামা ইত্যাদি নিচে এগুলো ব্যবহার অনেকটা আরামদায়ক।

সম্পর্কিত প্রশ্নসমূহ

348 টি প্রশ্ন

799 টি উত্তর

125 টি মন্তব্য

463 জন সদস্য


ইপ্রশ্ন ডটকম হল মাতৃভাষায় সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য অনলাইন মাধ্যম। যেখানে আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের কৌতুহল মূলক অজানা প্রশ্ন জিজ্ঞাসা ও উত্তর খুজে পাওয়ার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে, নির্বিশেষে সহজে সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলায় দৃড় অঙ্গীকার বদ্ধ।

  1. MD sabbir MD sabbir

    28 পয়েন্ট

  2. Sm Nur Sm Nur

    20 পয়েন্ট

  3. Md Dipu Hasan Md Dipu Hasan

    5 পয়েন্ট

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

সাধারণ জ্ঞান . কোন দেশ কে ক্যান্সার বলা হয় ভিটামিন নামের অর্থ জানতে চাই তুলসী পাতা খাওয়ার উপকারিতা প্রাকৃতিক সৌন্দর্য বিকাশ ইন্টারনেট অফার ওয়েবসাইট chatgpt বাংলাদেশ কয়টি জেলা অনলাইনে কিভাবে টাকা ইনকাম করা যায় ইন্টারনেট মেয়ের নাম openai শরীর এবং স্বাস্থ্য ভালো রাখার উপায় মেয়েদের ইসলামিক নাম download speed মোটা হওয়ার উপায় বাংলাদেশে গ্রাম কতটি বিভাগ সংখ্যা facebook সফটওয়্যার পাসপোর্ট ফেসবুক অ্যাপ বিদায়ী অনুষ্ঠান এমবি ভর্তি তথ্য টাকা পাঠানো সিলিং ফ্যান সাবমারসিবল পাম্প ভালোবাসা অনলাইনে জন্ম নিবন্ধন করার নিয়ম নতুন জন্ম নিবন্ধন আবেদন ফরম online birth registration application birth certificate chatgpt কি? ai স্বাস্থ্য ভালো রাখার টিপস ভাষা হিন্দি সাইন্স ফিকশন চোখের পাতা কাঁপা অনলাইন টাকা ইনকাম করার উপায় প্রশ্ন ও উত্তর দিয়ে টাকা ইনকাম করুন কলেজের বিদায়ী বক্তব্য স্কুলের বিদায়ী বক্তব্য বিদায়ী অনুষ্ঠানের বক্তব্য
1 জন অনলাইনে আছে
0 জন সদস্য 1 জন অতিথি
আজকের ভিজিটরঃ 542
গতকালকেঃ 788
মোট ভিজিটরঃ 1611515

বিঃ দ্রঃ ইপ্রশ্ন তে প্রকাশিত সকল প্রশ্ন, উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের।

...